সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

জাতিসংঘের "জনসেবা পদক" পাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

বৃহস্পতিবার, ডিসেম্বর ৯, ২০২১
জাতিসংঘের "জনসেবা পদক" পাচ্ছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়

সময় জার্নাল প্রতিবেদক :
জাতিসংঘের "জনসেবা পদক" পাচ্ছে বাংলাদেশের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। ঘুর্নিঝড় প্রস্তুতি কর্মসূচিতে (সিপিপি) নারীর ক্ষমতায়নে উদ্যোগের স্বীকৃতি হিসেবে ‘এসডিজি অর্জনে জেন্ডার-রেসপন্সিভ সেবা’ ক্যাটাগরিতে এই পদক দিচ্ছে জাতিসংঘ। এই প্রাপ্তিকে গৌরব আর আনন্দের বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালযয়ের প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি। 

ডা. এনামুর রহমান বলেন, জনসেবায় অবদান রাখার জন্য অত্যন্ত মর্যাদা এবং সম্মানজনক এই ‘জাতিসংঘ জনসেবা পদক-২০২১’ প্রাপ্তি নিঃসন্দেহে মানবতার জননী, বঙ্গবন্ধু কন্যা, প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার সরকারের আরো একটি অনন্য অর্জন, বৈশ্বিক স্বীকৃতি।

১৯৭৩ সালে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি হাতে নিয়েছিলেন বাংলাদেশের মহান স্থপতি, সর্ব কালের সর্ব শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

আর তারই সুযোগ্য কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দুর্যোগে জীবন ও সম্পদের ঝুঁকি-হ্রাসের ক্ষেত্রে দুর্যোগ ব্যবস্থাপনায় বর্তমানে বিশ্বে ‘রোল মডেল’ হিসেবে স্বীকৃতি পেয়েছে বাংলাদেশ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষে মহান বিজয়ের এই মাসে জনসেবায় শ্রেষ্ঠত্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আন্তর্জাতিক স্বীকৃতি জাতিসংঘের এই পাবলিক সার্ভিস অ্যাওয়ার্ড প্রাপ্তিতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় গভীর কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়েছে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে।

সময় জার্নাল/ইএইচ



Somoy Journal is new coming online based newspaper in Bangladesh. It's growing as a most reading and popular Bangladeshi and Bengali website in the world.

উপদেষ্টা সম্পাদক: প্রফেসর সৈয়দ আহসানুল আলম পারভেজ

যোগাযোগ:
এহসান টাওয়ার, লেন-১৬/১৭, পূর্বাচল রোড, উত্তর বাড্ডা, ঢাকা-১২১২, বাংলাদেশ
কর্পোরেট অফিস: ২২৯/ক, প্রগতি সরণি, কুড়িল, ঢাকা-১২২৯
ইমেইল: somoyjournal@gmail.com
নিউজরুম ই-মেইল : sjnewsdesk@gmail.com

কপিরাইট স্বত্ব ২০১৯-২০২৪ সময় জার্নাল